সিরাজগঞ্জে র‌্যাবের অভিযান, ৪ জঙ্গির আত্মসমর্পণ

25

দৈনিক আলাপ ওয়েবডেস্ক: সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার উকিলপাড়া এলাকায় জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়ি ঘিরে রাখার পর সেখান থেকে চারজনকে আটক করতে সক্ষম হয়েছে র‍্যাব। আজ শুক্রবার সকাল পৌনে ১১টার দিকে ওই চারজন আত্মসমর্পণ করেন। র‌্যাবের মিডিয়া উইংয়ের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল আশিক বিল্লাহ এ তথ্য নিশ্চিত করেছেন।

আটক চারজন হলেন কিরণ ওরফে হামিম ওরফে শামিম, নাইমুল ইসলাম, আতিউর রহমান ও আমিনুল ইসলাম।

র‍্যাব বলছে, অভিযানের পর ওই বাড়ি থেকে পিস্তল, গান পাউডার, প্রশিক্ষণ সামগ্রী ও দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে। এ ছাড়া ওই বাড়ি ঘিরে কাজ করছে বোমা নিষ্ক্রিয়করণ ইউনিট।

লেফটেন্যান্ট কর্নেল আশিক বিল্লাহ জানান, উকিলপাড়া এলাকায় ফজলুল হক নামের এক শিক্ষকের বাড়িতে দীর্ঘদিন ধরে একজন নারী ভাড়াটিয়া বসবাস করছিলেন। এর মধ্যে কয়েক মাস আগে বগুড়া থেকে দুজন অপরিচিত লোক সেখান বসবাস করতে শুরু করেন। তাঁদের গতিবিধি সন্দেহজনক হওয়ায় র‌্যাব গতকাল দিবাগত রাত থেকে পুরো উকিলপাড়া এলাকা ঘিরে ফেলে। পরে আজ শুক্রবার ভোর সাড়ে ৫টার দিকে ওই বাড়ি ঘিরে শুরু হয় অভিযান। এ সময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে ওই বাড়ি থেকে র‌্যাবকে লক্ষ্য করে গুলিবর্ষণ করা হয়। এর মধ্যে র‌্যাব ওই বাড়িতে থাকা ব্যক্তিদের আত্মসমর্পণ করার আহ্বান জানায়। পরে সকাল পৌনে ১১টার দিকে চারজনকে আটক করে র‌্যাব সদস্যরা।

র‍্যাব-১২-এর কোম্পানি কমান্ডার মহিউদ্দিন মিরাজ জানিয়েছিলেন, ওই বাড়িটি ভাড়া নিয়ে সন্ত্রাসী কার্যক্রম চালানো হচ্ছে—এমন সংবাদের ভিত্তিতে গতকাল দিবাগত রাত থেকে অভিযান চালানো হয়। এর মধ্যে ওই বাড়ির ভেতর থেকে র‍্যাব সদস্যদের লক্ষ্য করে গুলি ছোড়া হয়। তবে হতাহতের কোনো ঘটনা ঘটেনি।

এদিকে এমন পরিস্থিতিতে ওই এলাকায় জনমনে আতঙ্ক সৃষ্টি হয়েছে। এ ছাড়া এলাকার আশপাশ দিয়ে স্থানীয়দের চলাচল করতে নিষেধ করা হয়েছে।

Content Protection by DMCA.com

LEAVE A REPLY