ঈশ্বরদীর দাশুড়িয়াতে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধে ১৬দিনের পক্ষকাল ব্যাপী কর্মসূচী ।

124

ঈশ্বরদী(পাবনা) প্রতিনিধি : আমরাই পারি ঈশ্বরদীর দাশুড়িয়া ইউনিয়ন নাগরিক জোটের আয়োজনে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ দিবসে উপলক্ষে প্রতিপাদ্য ‘‘কমলা রঙের বিশ্বে নারী-বাধার পথ দেবেই পাড়ি ” এবং ‘‘সবাই মিলে এগিয়ে চলি, নারী নির্যাতন বন্ধ করি”শ্লোগান কে সামনে রেখে শনিবার ২৮ নভেম্বর সকালে ঈশ্বরদীর দাশুড়িয়াতে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধে ১৬দিনের পক্ষকাল ব্যাপী কর্মসূচী উপলক্ষে গনতান্ত্রিক সংলাপ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে এবং মানবন্ধন শেষে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ বকুল সরদার এর মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর ৯দফা দাবী সম্বলিত স্মারকলিপি দেয়া হয়।

ইউরোপিয়ান ইউনিয়ন ও নেটজ বাংলাদেশ এর আর্থিক কারিগরি সহযোগিতায়, আমরাই পারি পারিবারিক নির্যাতন প্রতিরোধ জোটের বাস্তবায়নে ইউনিয়ন পরিষদের সভা কক্ষে ইউনিয়ন জোটের সম্পাদক সুলতানা ইয়াসমিন শিল্পীর সভাপতিত্বে ‘গণতান্ত্রিক সংলাপ ’ অনুষ্ঠিত হয়েছে।
প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে গুরুত্বপূর্ণ বক্তব্য প্রদান করেন দাশুড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ বকুল সরদার ।
উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, নারী নির্যাতন কারি কে সামাজিক ভাবে বয়কট করতে হবে , আমরাই পারি পারিবারিক নির্যাতন প্রতিরোধ জোট এর কার্যক্রমের প্রশংসা করে বলেন এই ভাল কাজ গুলো কে গ্রামে গ্রামে ছড়িয়ে দিতে হবে ।
বিশেষ অতিথি ঈশ্বরদী উপজেলা নাগরিক জোটের সভাপতি, সাংবাদিক ও সংগঠক আতাউর রহমান বাবলু বলেন আমাদের সভ্য সমাজ নারী নির্যাতন হতে দিবে না , বাল্য বিবাহ প্রতিরোধ করার অঙ্গীকার করেন
উক্ত অনুষ্ঠানে অংশগ্রহণ করেন জনপ্রতিনিধি, শিক্ষক-শিক্ষার্থী, মানবাধিকার কর্মী, সাংবাদিক, সাংস্কৃতিককর্মীসহ আরও অনেকে।
সার্বিক পরিচালনা করেন আমরাই পারি সংস্থার মাঠকর্মী নিলুফা সুলতানা ওমানবাধিকারকর্মী আশিকুর রহমান।
পরে প্রধান ফটকের সামনে আয়োজিত মানববন্ধন অনুষ্ঠিত ।

Content Protection by DMCA.com

LEAVE A REPLY