সুনামগঞ্জে জলবায়ু সংকটে ক্ষতিগ্রস্তদের পুর্ণবাসন প্রকল্পের অবহিতকরণ সভা

13

সুনামগঞ্জ প্রতিনিধি : সুনামগঞ্জে জলবায়ু সংকটে ক্ষতিগ্রস্ত জনগোষ্ঠীর জন্য পূর্ণবাসন কার্যক্রম প্রকল্পের অবহিতক করণ সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এনজিও সংস্থা এ্যাফারটস ফর রুরাল এডভান্সমেন্ট (ইরা) ও উত্তরণ’র উদ্যোগে এবং নরওজিয়ান রিফিউজি কাউন্সিল (এনআরসি)’র সহযোগিতায় এ সভা অনুষ্ঠিত হয়।

এনজিও সংস্থা এ্যাফারটস ফর রুরাল এডভান্সমেন্ট (ইরা)  নির্বাহী পরিচালক মো. সিরাজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, ভারপ্রাপ্ত জেলা প্রশাসক ও সুনামগঞ্জ স্থানীয় সরকার বিভাগের উপপরিচারক মোহাম্মদ জাকির হোসেন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উত্তরণের কো অর্ডিনেটর ফাতেমা হালিমা আমহদ।

সভার শুরুতে অনলাইনে স্বাগত বক্তব্য রাখেন, নরওজিয়ান রিফিউজি কাউন্সিল (এনআরসি)’র বাংলাদেশ কান্ট্রি ডিরেক্টর উইন্ডি ম্যাকেন্স এবং নরওজিয়ান রিফিউজি কাউন্সিল (এনআরসি)’র কার্যক্রমের বিস্তারিত তুলে ধরেন হেড অব প্রোগ্রাম মাইনুল ইসলাম।

এনআরসি’র সুনামগঞ্জ ইমারজেন্সি রেসপন্স  কো-অর্ডিনেটর গোলাম মেহেদীর পরিচালনায় সভায় আরও বক্তব্য রাখেন, সুনামগঞ্জ কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের জেলা প্রশিক্ষণ কর্মকর্তা মোস্তফা ইকবাল আজাদ, জেলা শিক্ষা প্রশিক্ষণ সমম্বয়কারি সারওয়ার জাহান খান, সুনামগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি শাহজাহান চৌধুরী, উপজেলা প্রাণি সম্পদ  কর্মকর্তা   ডাক্তার নাহিদ আঞ্জুমান বানু, কেয়ার বাংলাদেশ’র সুনামগঞ্জ ম্যানেজার এ এস এম আখতারুজ্জামান, ইসলামি রিলিফ বাংলাদেশ’র শামছুল আলম প্রমুখ।

প্রজেক্ট এর মাধ্যমে প্রকল্পের বিভিন্ন দিক তুলে ধরেন এনআরসি’র প্রোগ্রাম ম্যানেজার গোলাম রাব্বানী।

সভায় জানানো হয়, জেলা ছাতক, দোয়ারাবাজার, জগন্নাথপুর ও শান্তিগঞ্জ উপজেলার ৯টি  ইউনিয়ন  ইরা ও উত্তরণ এবং এনআরসি) কার্যক্রম এ প্রকল্পের কার্যক্রম পরিচালনা করবে।

Content Protection by DMCA.com

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here