ঈশ্বরদীতে পারিবারিক সহিংসতা প্রতিরোধ ও সু-রক্ষা আইন ২০১০ ও বাল্য বিবাহ নিরোধ আইন ২০১৭ বাস্তবায়ন শীর্ষক এ্যাডভোকেসী সভা ।

539
ঈশ্বরদীতে পারিবারিক সহিংসতা প্রতিরোধ ও সু-রক্ষা আইন ২০১০ ও বাল্য বিবাহ নিরোধ আইন ২০১৭ বাস্তবায়ন শীর্ষক এ্যাডভোকেসী সভা

দৈনিক আলাপ ওয়েবডেস্ক :সবাই মিলে এগিয়ে চলি পারিবারিক সহিংসতা বন্ধ করি, এই প্রতিপাদ্যকে সামনে রেখে পারিবারিক সহিংসতা প্রতিরোধ ও সু-রক্ষা আইন ২০১০ ও বাল্য বিবাহ নিরোধ আইন ২০১৭ বাস্তবায়ন শীর্ষক এ্যাডভোকেসী সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ বৃহস্পতিবার (১১ মার্চ /২০২১) সকালে ঈশ্বরদী উপজেলা পরিষদ মিলনায়তনে ইউরোপিয়ান ইউনিয়ন ও নেট্জ বাংলাদেশের আর্থিক ও কারিগরি সহযোগিতায় এবং আমরাই পারি পরিবারিক নির্যাতন প্রতিরোধ জোট ও উপজেলা নাগরিক জোটের আয়োজনে এই সভা অনুষ্ঠিত হয়।

এ্যাডভোকেসী সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঈশ্বরদী উপজেলা নির্বাহী অফিসার পি.এম.ইমরুল কায়েস। তিনি বলেন, বাল্য বিবাহ নিরোধে সচেতনতা সৃষ্টির বিকল্প নেই। এজন্য প্রশাসন, আইন শৃঙ্খলা বাহিনী সব সময় পাশে থাকবে এ কাজে। শুধু আইন প্রয়োগ করে এটি বন্ধ করা সম্ভব নয়। এ বিষয়ে বিভিন্ন শ্রেণী পেশাজীবীসহ জনপ্রতিনিধি, গণমাধ্যম কর্মী, ধর্মীয় নেতা, গ্রাম পুলিশ এবং অবিভাবকদের সম্পৃক্ত করতে হবে।

ঈশ্বরদী উপজেলা জোটের সভাপতি সাংবাদিক ও সংগঠক আতাউর রহমান বাবলুর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম খান, মহিলা ভাইস চেয়ারম্যান আতিয়া ফেরদৌস কাকলি, উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোঃ মাসুদ রানা।

এসময় আরো বক্তব্য রাখেন সাবেক ভিপি মুরাদ মালিথা, কৃষিবিদ আরিফ , ঈশ্বরদী প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও দৈনিক উন্নয়নের কথার সম্পাদক সহকারী অধ্যাপক আবুল হাশেম, ঈশ্বরদী উপজেলা জোটের সাধারণ সম্পাদক সুলতানা ইয়াসমিন শিল্পী।

অবহিতকরণ সভায় অংশগ্রহণ করেন জনপ্রতিনিধি, শিক্ষক-শিক্ষার্থী, কাজী, মানবাধিকার কর্মী, সাংবাদিক, সাংস্কৃতিককর্মীসহ আরও অনেকে।

অনুষ্ঠান সঞ্চালনা করেন কলাম লেখক হাসান আহমেদ চিশতী। সার্বিক ব্যবস্থপনায় ছিলেন মানবাধিকার কর্মী আশিকুর রহমান।

Content Protection by DMCA.com

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here