ছেলে সন্তানের মা হলেন টিউলিপ

0
41

আন্তর্জাতিক ডেস্ক: ছেলে সন্তানের মা হলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাগ্নি এবং ব্রিটিশ পার্লামেন্টের সদস্য টিউলিপ সিদ্দিক। তার ছেলের নাম রাখা হয়েছে রাফায়েল মুজিব সেন্টজন পার্সি।

স্থানীয় সময় বৃহস্পতিবার সকাল নয়টা ৫৯ মিনিটে লন্ডনের হ্যাম্পস্টেডের রয়্যাল ফ্রি হসপিটালে সিজারের মাধ্যমে তিনি সন্তান প্রসব করেন বলে জানিয়েছে যুক্তরাজ্যের গণমাধ্যম বাজফিড নিউজ।

হ্যাম্পস্টেড ও কিলবার্ন থেকে নির্বাচিত লেবার পার্টির এই সংসদ সদস্য গণমাধ্যমটিকে এক বিবৃতিতে এসব কথা জানিয়ে বলেন, রাফায়েলকে পৃথিবীতে স্বাগত জানাতে পেরে আমি ও আমার স্বামী ক্রিস পার্সি গর্বিত। আমাদের সন্তানের খুব ভালো যত্ন নেয়ার রয়্যাল ফ্রি হসপিটালের ডাক্তার, নার্স, দাই এবং কর্মীদের প্রতি আমরা অত্যন্ত কৃতজ্ঞ।

টিউলিপের সিজার হওয়ার কথা ছিল আগামী ৪ ফেব্রুয়ারিতে। কিন্তু ডায়াবেটিসসহ কিছু জটিলতা দেখা দেয়ায় চিকিৎসকরা সিজারের তারিখ এগিয়ে ১৪ বা ১৫ জানুয়ারিতে করার পরামর্শ দেন। কিন্তু তাদের সঙ্গে কথা বলে আরও দুদিন পিছিয়ে ১৭ জানুয়ারি(বৃহস্পতিবার) সিজার করার অনুরোধ জানান তিনি।

ব্রেক্সিট চুক্তির ওপর ভোটাভুটিতে অংশগ্রহণের কারণেই তিনি তার সন্তান জন্মদানের তারিখ পেছান। এই বিষয়ে তিনি বলেন, আমার ছেলে একদিন পর পৃথিবীতে এলেও যদি ইউরোপ ও যুক্তরাজ্যের মধ্যে শক্তিশালী সম্পর্ক গড়ার ভালো সুযোগ আসে, তবে তাই হোক।

অন্তঃসত্ত্বা টিউলিপ হুইল চেয়ারে হাউজ অব কমন্সে যান। যুক্তরাজ্যের গণমাধ্যম ডেইলি মেইলের প্রকাশ করা একটি ভিডিওতে দেখা যায়, তাকে বহনকারী হুইলচেয়ারটি একজন ঠেলছেন। এসময় কয়েকজনের সঙ্গে তাকে কথা বলতেও দেখা যায়।

পার্সি ও টিউলিপ দম্পতির আজালিয়া নামের একটি মেয়ে আছে। তাদের এই প্রথম সন্তানের জন্ম হয় ২০১৬ সালে।

টিউলিপ বাংলাদেশের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ কন্যা শেখ রেহানার মেয়ে ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাগ্নি।

LEAVE A REPLY