মুমিনুল-মুশফিকে দিনটা বাংলাদেশের

243

খেলাধুলা ডেস্ক: সিলেটে সিরিজের প্রথম ম্যাচের দুই ইনিংসেই ব্যাটিং ধস নেমেছিল। ঠিক যেখানে শেষ করেছিল ঢাকা টেস্টের শুরুটাও ওখান থেকেই হয়েছিল। রবিবার (১১ই নভেম্বর) জিম্বাবুয়ের বিপক্ষে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় স্বাগতিকরা।

দলীয় ১৩ রানের মাথায় ফিরে যান ইমরুল কায়েস। ১৬ বলে খেলে শূন্য রানে আউট হন এই ওপেনার। তিন রান যোগ হতে আরেকটি উইকেটের পতন। এবার মাঠ ছাড়তে হলো ৩৬ বলে ৯ রান করা লিটন দাসকে। দুই ওপেনার বিদায়ের পর চার বল খেলতেই আউট হন মোহাম্মদ মিঠুন। মাত্র ৩৬ রানে তিন উইকেট হারিয়ে চরম বিপর্যয়ে পড়া বাংলাদেশ দলকে সামাল দেন মুমিনুল হক আর মুশফিকুর রহিম।

আজ রবিবার (১১ই নভেম্বর) মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে চতুর্থ উইকেটে ২৬৬ রানের বিশাল জুটি গড়েন মুমিনুল-মুশফিক।

এদিন নিজের সপ্তম টেস্ট সেঞ্চুরি তুলে নেন মুমিনুল। অন্যদিকে মুশফিক তুলে নেন ক্যারিয়ারের ষষ্ঠ সেঞ্চুরি। এই দুজন ব্যাটসম্যান মিলে টাইগারদের বড় স্কোর গড়ার পথ দেখিয়ে দেন। বাম-হাতি আর ডান-হাতি দুই কম্বিনেশনে সব সফরকারীদের সব বোলারদের শাসন করেছেন দুইজন।

দিনের মাত্র চার ওভার বাকি ছিল ঠিক সেসময়টা হাল ছাড়েন মুমিনুল। টেন্ডাই চাতারার বলে ক্যাচ হবার আগে ১৯টি চারের সাহায্যে ২৪৭ বলে ১৬১ রান তোলেন বাংলাদেশের টেস্ট স্পেশালিস্ট খ্যাত এই ব্যাটসম্যান।

মুশফিকের সঙ্গে নাইট ওয়াচম্যান হিসেবে যোগ দেন তাইজুল ইসলাম। ১০ বলে ৪ রান করে তিনিও ফিরে যান।
দিনের শেষ পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৫ উইকেট হারিয়ে ৩০৩ রান। ২৩১ বলে ১১১ রান করা মুশফিকের সঙ্গে সোমবার মাঠে নামবেন মাহমুদুল্লাহ রিয়াদ।

জিম্বাবুয়ের হয়ে তিনটি উইকেট তুলে নেন কাইল জার্ভিস। একটি করে উইকেট আদায় করেছেন ডোনাল্ড ট্রিপিয়ানো ও চাতারা।

Content Protection by DMCA.com

LEAVE A REPLY