খালেদার সম্মতি পেতে কারাগারে আজই সাক্ষাৎ চান বিএনপি নেতারা

188

 দৈনিক আলাপ ওয়েবডেস্ক:একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেওয়ার চুড়ান্ত ঘোষণা দেওয়ার আগে বিএনপির চেয়ারপারসন কারাবন্দি খালেদা জিয়ার সম্মতি দরকার বলে মনে করছেন দলের নেতারা। দলীয় ফোরামে আন্দোলনের অংশ হিসেবে নির্বাচনে অংশ নেওয়ার সিদ্ধান্ত এবং সার্বিক পরিস্থিতি জানিয়ে দলপ্রধানের অনুমোদন পেতে আজকেই তার সাক্ষাৎ চান বিএনপি নেতারা।

অবশ্য গত কয়েকদিন ধরেই কারাবন্দি খালেদা জিয়ার সঙ্গে দেখা করার চেষ্টা চলছে। কিন্তু কারা-কর্তৃপক্ষের অনুমতি মিলছে না। শুক্রবার বিকেল ৩টায় জেল কর্তৃপক্ষ সাক্ষাতের সময়সূচি দিয়েছিল অ্যাডভোকেট জয়নুল আবেদীন ও ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকনকে। কিন্তু পরে কারা কর্তৃপক্ষ ওই সাক্ষাত্সূচি বাতিল করে দেয় বলে জানান বিএনপির ভাইস চেয়ারম্যান জয়নাল আবেদিন।

রোববার বিকেলে পরিবারের সদস্যদের খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করার কথা রয়েছে। পাশাপাশি দলীয়ভাবেও সাক্ষাতের প্রয়োজনীয়তা উল্লেখ করে কারা-কর্তৃপক্ষের অনুমতি পাওয়ার চেষ্ট করা হবে।

পারিবারিক বা দলীয় নেতাদের সাক্ষাতের সূত্র থেকে বা অন্য কোনোভাবে তার সম্মতি পাওয়া গেলে নির্বাচনের আনুষ্ঠানিক ঘোষণা দেওয়া হতে পারে আজ রাতেই। অবশ্য এর আগেই রোববার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সংবাদ সম্মেলনে জাতীয় ঐক্যফ্রন্টের পক্ষ থেকে নির্বাচনে যাওয়ার ঘোষণা দেওয়া হবে।

দলীয় সূত্র জানায়, বিএনপি চেয়ারপারসন কারাবন্দি বেগম খালেদা জিয়া ও লন্ডনে অবস্থান করা দলো ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান আন্দোলনের অংশ হিসেবে নির্বাচনে যাওয়ার ব্যাপারে ইতিবাচক। পুরনো কারাগারে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সর্বশেষ সাক্ষাৎকালে বেগম খালেদা জিয়ার সঙ্তকে জোট ও ফ্রন্ট নেতাদের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়ার নির্দেশনা দেন। ওইসময় তিনি আন্দোলনের অংশ হিসেবে নির্বাচনে যাওয়ার ব্যাপারে ইতিবাচক মনোভাবও ব্যক্ত করেন বলে জানা গেছে।

Content Protection by DMCA.com

LEAVE A REPLY