কবিতার মাধ্যমে সত্তাপোষণ ও ইতিবাচক বার্তা ছড়িয়ে দেওয়ার লক্ষ্যে প্রকাশিত হচ্ছে মালা ভৌমিক এর কাব্যগ্রন্থ ‘অনুভূতির অনুকাব্য’।

1020
মালা ভৌমিক এর কাব্যগ্রন্থ ‘অনুভূতির অনুকাব্য’।

বিশেষ প্রতিনিধি:অমর একুশে গ্রন্থমেলা ২০২০ এ পাতা প্রকাশনী থেকে প্রকাশক আলেয়া বেগম আলোর তত্ত্বাবধানে ‘অনুভূতির অনুকাব্য’ বইটি প্রকাশিত হচ্ছে। পাতা প্রকাশনীর ৫৬২ নং স্টলে বইটি পাওয়া যাবে ৮ ই ফেব্রুয়ারি থেকে।
বইটি সম্পর্কে কবি মালা ভৌমিক বলেন,
আমার সমস্ত অনুভূতি নিংড়ে দিয়ে আমার উপলব্ধিগুলো কবিতার মাধ্যমে তুলে ধরেছি।কবিতা হলো সত্তার খোরাক। আমরা কবিতা রচনা, পাঠ বা শ্রবণ করি মনোরঞ্জন ও সত্তাপোষণের জন্য।বর্তমান সময়ে আমরা নানাবিধ সমস্যার মধ্য দিয়ে দিননিপাত করছি।অস্থিরতা ও হতাশা মানুষকে প্রতিনিয়ত কুরে কুরে খাচ্ছে। মানুষ হিসেবে একে অপরের প্রতি প্রেম, ভালবাসা, বিশ্বাস ও দায়বদ্ধতা যেন হারাতে বসেছে। সৃষ্টিকর্তার উপর বিশ্বাস ও ভরসা দুটোই হ্রাস পাচ্ছে।এহেন পরিস্থিতি উপলব্ধি করে মানুষকে কিঞ্চিত আনন্দ দান ও মানুষের মাঝে ইতিবাচক বার্তা ছড়িয়ে দেওয়ার প্রয়াসে বিভিন্ন সমসাময়িক সমস্যা ও বিষয়, সৃষ্টিকর্তা, প্রেম, প্রকৃতি ও জাতীয় চেতনার উপর আমি ‘অনুভূতির অনুকাব্য’ কাব্যগ্রন্থটি রচনা করেছি।প্রতিটি কবিতায় সত্য, সুন্দর ও ইতিবাচক বার্তা দেয়ার চেষ্টা করেছি।

Content Protection by DMCA.com

LEAVE A REPLY