ব্যর্থতার মহড়ার মধ্যেই ইমরুলের সেঞ্চুরি

0
42

খেলাধুলা ডেস্ক: অন্য ব্যাটসম্যানরা যখন ব্যাটিংয়ে ব্যর্থতার মহড়া দিলেন, তখন সেঞ্চুরির মাধ্যমে নিজেকে আবারও প্রমাণ করলেন ইমরুল কায়েস। মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথমটিতে সেঞ্চুরি করেন তিনি। ওয়ানডে ক্রিকেটে এটি তার তৃতীয় সেঞ্চুরি। বিপর্যয়ের সময়ে সঙ্গী হিসেবে পাওয়া তরুণ অলরাউন্ডার সাইফউদ্দিন করেছেন ২৭ রান। এ প্রতিবেদন লেখা পর্যন্ত ৪৩ ওভারের খেলা শেষে বাংলাদেশের সংগ্রহ ছয় উইকেটে ২০৩ রান।

রবিবার (২১শে অক্টোবর) দুপুরে টস জিতে শুরুতে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই বাংলাদেশ চাপে ছিল মাশরাফি বাহিনী। ছিল সেই চাপ কাটিয়ে ওঠার চেষ্টাও।

মাঠে নেমে দলীয় ১৬ রানেই আউট হয়ে যান লিটন দাস। এরপর মাঠে নামে অভিষিক্ত ফজলে মাহমুদ রাব্বি। তবে রানের খাতা খোলার আগেই ফিরে যান তিনি। মাত্র ১৭ রানে দুই উইকেট হারিয়ে শুরুতেই চাপে পড়ে বাংলাদেশ। ইমরুল কায়েসের সঙ্গে সেই চাপ কাটাতে খেলছিলেন মুশফিকুর রহিম। কিন্তু বেশিদূর যেতে পারেননি। দলীয় ৬৬ রানে ফিরে যান দলের অন্যতম নির্ভরযোগ্য ব্যাটসম্যান মুশফিক (১৫)।

এরপর ইমরুলের সঙ্গে দলের হাল ধরেন মিঠুন। চতুর্থ উইকেটে এ দুজন ৭৩ রান যোগ করেন। এরপর মিঠুন আউট হয়ে যান ব্যক্তিগত ৩৭ রানে। তাকে অনুসরণ করেন মাহমুদউল্লাহ ও মিরাজ। ১৩৯ রানে ছয় উইকেট হারিয়ে বিপর্যয়ে পড়ে বাংলাদেশ।

তবে একপাশে অবিচল ছিলেন ইমরুল। তার সঙ্গে সপ্তম উইকেটে জুটি বাঁধেন সাইফউদ্দিন। তারা দুজন জুটিতে এখনও পর্যন্ত যোগ করেছেন ৬৪ রান। ১১৯ বল মোকাবেলা করে সেঞ্চুরি পূর্ণ করেছেন ইমরুল। এই জুটি এখনও অবিচ্ছিন্ন রয়েছে।

LEAVE A REPLY