মূল্যবোধের আলোয় আলোকিত কবি- হামিদা আনজুমানের শিশু,কিশোরদের জন্য আবৃত্তি উপযোগি দেশের ছড়া, কবিতা “আমি জন্মেছি বাংলায় ” প্রকাশিত হলো অমর একুশে বইমেলা২০২২এ।

48
“আমি জন্মেছি বাংলায় ” প্রকাশিত হলো অমর একুশে বইমেলা২০২২এ।

দৈনিক আলাপ সাহিত্য ডেস্ক : “আমি জন্মেছি বাংলায়”প্রকাশিত হলো অমর একুশে বইমেলা – ২০২২ এ। বইটি প্রকাশিত হয়েছে প্রতিভা প্রকাশ প্রকাশন থেকে। আবৃত্তি উপযোগী মোট ৫৮টি ছড়াপদ্য নিয়ে সাজানো বইটি শিশু-কিশোর পাঠকদের পাশাপাশি বড়োদের মনোজগতেও দেশভাবনার রেশ ছড়িয়ে দেবে ।
এবারের বইমেলায় (২০২২) মূল্যবোধের আলোয় আলোকিত কবি- হামিদা আনজুমানের শিশু,কিশোরদের জন্য আবৃত্তি উপযোগি দেশের ছড়া, কবিতা “আমি জন্মেছি বাংলায়” বই টি পাওয়া যাবে একুশে বই মেলা: ৩৮,৩৯,৪০ নং ষ্টল
বই: আমি জন্মেছি বাংলায়
কবি: হামিদা আনজুমান
ধরন: শিশু,কিশোরদের জন্য আবৃত্তি উপযোগি দেশের ছড়া, কবিতা
প্রকাশনী: প্রতিভা প্রকাশ
মূল্য: ২৫% ছাড়ে ১২০/-
অনলাইন: রকমারি.কম
নরসিংদী সরকারি কলেজের রসায়ন বিভাগের সহকারী অধ্যাপক হামিদা আনজুমান সমসাময়িক একজন লেখক। ছড়া, কবিতা, গল্প, শিশু- সাহিত্য লিখছেন সমান দক্ষতায়। তাঁর ছড়াপদ্যে স্বদেশ প্রকৃতির শাশ্বত ছবি অপরূপভাবে ফুটে ওঠে। ভাবনা স্বচ্ছ। সাবলীল ভাষা ও বর্ণনাশৈলী। শব্দচয়নের ব্যাপারেও সজাগ ও অভিজ্ঞ। তাঁর নতুন বই “আমি জন্মেছি বাংলায়” পুরোটাই দেশকে নিয়ে গাঁথা কবিতার মেখলা। আর প্রতিটি লেখায় আন্তরিকতার স্পর্শ স্পষ্ট হয়ে উঠেছে । বিশেষকরে শিশু-কিশোরদের মনোপযোগী কবিতার উপাত্ত ও ভাবনার ধরন কেমন হওয়া উচিৎ হামিদা আনজুমান সেটা জানেন বলেই মনে হয়েছে ছড়াপদ্যগুলোয় চোখ বুলাতে গিয়ে। এবং একথা স্বীকার করতে দোষ নেই, একজন কবি দেশ-প্রকৃতি নিয়ে অসংখ্য কবিতা লিখলে একই ভাবনা ও অনুষংগের পুনরাবৃত্তি ঘটার অবকাশ থাকে। তবে আবেগ ও আন্তরিকতাময় বর্ণনায় নিঃসন্দেহে পাঠক মুগ্ধচিত্তে তাঁর এই বইটি পড়ে তৃপ্ত হবেন।
প্রচ্ছদে গ্রন্থশিরোনামের সার্থকতা ফুটে উঠেছে। আমরা আশাবাদী বইটি সকল বয়সী পাঠকের কাছে সমাদৃত হবে।
বইটির ফ্ল্যাপ লিখেছেন খ্যাতিমান শিশু সাহিত্যিক ফারুক নওয়াজ।

Content Protection by DMCA.com

LEAVE A REPLY