বইমেলা ২০২০- এ পাওয়া যাচ্ছে প্রেম ও প্রকৃতির কবি ফাহমিদা ইয়াসমিন এর অষ্টম কাব্যগ্রন্থ ‘কথার সুতোয় সেলাই করি আগামী স্বপ্ন ‘

527
কবি ফাহমিদা ইয়াসমিন এর অষ্টম কাব্যগ্রন্থ ‘কথার সুতোয় সেলাই করি আগামী স্বপ্ন '

দৈনিক আলাপ সাহিত্য ডেস্ক: অমর ২১ বইমেলা ২০২০- এ প্রকাশিত হয়েছে প্রেম ও প্রকৃতির কবি ফাহমিদা ইয়াসমিন এর অষ্টম কাব্যগ্রন্থ ‘কথার সুতোয় সেলাই করি আগামী স্বপ্ন’। গ্রন্থটি প্রকাশ করেছে স্বনামধন্য প্রকাশনী ‘প্রাকৃত প্রকাশ’। বইটি পাওয়া যাবে বাংলা একাডেমি আয়োজিত মহান একুশে গ্রন্থমেলা ‘সাহিত্যদেশ’র ২৩৪-২৩৫ নং স্টলে। উত্ত বইটি একযুগে পাওয়া যাচ্ছে সিলেটের ‘প্রথম আলো বন্ধুসভা’ বইমেলার জসীম বুক হাউজে।
মৌলভীবাজার এ পাওয়া যাবে ‘ইলিয়াছ শপিংসেন্টার-১৬১এ। কোর্ট রোড চৌমুহনা মৌলভীবাজার, সিলেট।
বইটিতে দেশ, প্রেম, বিরহ-বিচ্ছেদ, সমাজ, রাষ্ট্র, মানবতা, ধর্ম প্রভৃতি বিষয়ের উপর জোর দিয়ে সমসাময়িক প্রেক্ষাপটে বাস্তবতার নির্মম চিত্র ; ক্ষুরধার কলমের আঁচড়ে অত্যন্ত সূক্ষ্মভাবে নানাবিধ শৈল্পিক ভাবনায় চিত্রায়ণ করা হয়েছে।
প্রেম ও প্রকৃতির কবি ফাহমিদা ইয়াসমিন মৌলভীবাজার জেলার বড়কাপন গ্রামে এক সম্ভ্রান্ত পরিবারে ৩১ ডিসেম্বর জন্মগ্রহণ করেন। তাঁর পিতা আলহাজ্ব মোঃ-ইলাছ মিয়া, মাতা– ফজিলাতুন্নেছা চৌধুরী। লন্ডন প্রবাসি কবি ফাহমিদা ইযাসমিন এঁর স্বামী প্রকৌশলী মো. ফয়জুল ইসলাম ও আদরের দুই সন্তান ফারহাত ,ফারহান। কবি ফাহমিদা ইয়াসমিন সরকারী মৌলবীবাজার মহিলা কলেজ থেকে স্নাতক ডিগ্রি লাভ করেন। শত ব্যস্ততার মাঝে থেকেও সাহিত্যের সকল শাখায় গভীর মনোনিবেশ করে যাচ্ছেন সতত। দেশ বিদেশের দৈনিক, সাপ্তাহিক, মাসিক পত্রিকা, অনলাইন মিডিয়া ও বিভিন্ন সংকলনে অনবরত লিখে যাচ্ছেন কবিতা,গল্প, ছড়া।
কবি ফাহমিদা ইয়াসমিন এর প্রকাশিত বইগুলো-
‘স্বপ্নচারী মন’;( কাব্যগ্রন্থ) ‘নীলিমার প্রেম'( কাব্যগ্রন্থ) ‘শংকা সময়ের নিষিদ্ধ ধ্বনি’ ( কাব্যগ্রন্থ) ডায়েরির শেষ পাতা’ (উপন্যাস); ‘ফুল ফুটে পাখি উড়ে’ ( শিশুতোষ ছড়ার বই) ‘বিদ্রোহী বিক্ষোভ’ ( কাব্যগ্রন্থ)।
গ্রন্থের নাম – অস্তিত্বের বিষণ্ণ দেয়াল ( কাব্যগ্রন্থ)

প্রকাশক: লিখন প্রকাশন। প্রচ্ছদঃ আইয়ুব আল আমিন বইটি পাওয়া যাবে বাংলা একাডেমি প্রাঙ্গন –
রুপন্তি, স্টল নং-১১৭ ও পরিবেশক স্টল ( সোহরাওয়্যার্দী উদ্যান) আনন্দম স্টল নাম্বার ৬৯৭। সিলেট – জসিম বুক হাউজ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here