আজ মানব সভ্যতার সারথি হামিদা আনজুমান এর শুভ জন্মদিন।জন্মদিনের শুভেচ্ছা .

43
জন্মদিনের শুভেচ্ছা .

দৈনিক আলাপ ওয়েবডেস্কঃ আজ মানব সভ্যতার সারথি হামিদা আনজুমান (Hamida Anjuman)এর শুভ জন্মদিন। দৈনিক আলাপ পরিবারের পক্ষ থেকে জন্মদিনের শুভেচ্ছা অধ্যাপক ,কবি ও লেখক কে ।

মানব সভ্যতার এই সারথির হামিদা আনজুমান (Hamida Anjuman) এই সময়ের একজন সম্ভাবনাময় ছড়াকার কবি, কথাশিল্পী। সতেরো সেপ্টেম্বর তিনি ব্রাহ্মণবাড়িয়ায় জন্মগ্রহণ করেন। বাবা মরহুম মোহাম্মদ ইসহাক ও মা পিয়ারা বেগম, চার ভাইবোন এর মধ্যে দ্বিতীয়। তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে রসায়নে মাষ্টার্স সম্পন্ন করেন। স্বামী ডা: মো: আব্দুল বাকী। সন্তান জাইমা ও জিহানকে নিয়ে নরসিংদী শহরে বসবাস করছেন। পেশাগত জীবনে তিনি সরকারি কলেজে অধ্যাপনা করছেন ।
শখ বইপড়া, সাহিত্যচর্চা, গানশোনা, বাগান করা, ফটোগ্রাফি, ভ্রমন করা। তিনি বাংলাদেশের বিভিন্ন পর্যটন এলাকা সহ ভারত ভ্রমণ করেন।

শুভ জন্মদিন

হামিদা আনজুমান ছন্দে ছন্দে মালা গাঁথতে ভালোবাসেন তাই ওনার বিশেষ আগ্রহ পানতুম কবিতা এবং শিশুতোষ ছড়া ও গল্প রচনায়। অবসর সময়ে আবৃত্তি করতে ভালোবাসেন আবৃত্তিমেলার সদস্য এই গুণী মানুষটি।
অষ্টম শ্রেণিতে পড়াকালীন স্থানীয় স্বনামধন্য “খোরাক” পত্রিকায় তার লেখা প্রথম ছড়া প্রকাশিত হয়।হামিদা আনজুমান ছড়া সাহিত্যে পেয়েছেন বাংলাদেশ নারী লেখক সোসাইটি সম্মাননা’২০১৯। অসংখ্য সংকলন ছাড়াও লেখকের একক বইসমূহ–
১. চড়ুইভাতি (শিশুতোষ ছড়া, ২০১৬)
২. বাংলা সাহিত্যে পানতুম কবিতার চর্চা (যৌথ,২০১৯)
৩. আমি জন্মেছি বাংলায় (প্রকাশিতব্য ছড়ার বই, ২০২১)
৪. রোয়াংছড়ির পাহাড়ে (প্রকাশিতব্য গল্পগ্রন্থ, ২০২১)
এ যাবত দৈনিক পত্রিকা দেশ — বিদেশে অসংখ্য লেখা, গল্প, প্রবন্ধ, নিবন্ধ, অফটপিকস, কবিতা, বিশেষ দিনের ফিচার অদ্যাবধি প্রকাশ আর তার ধারাবাহিকতা এখনো অব্যাহত আছে।
তাঁর কাছে লিখা লিখি হচ্ছে শুদ্ধতায় জীয়ন কাঠি আর জীবনের আরাধ্য।

তিনি মনে করেন, কোন কিছু করার আগে সুন্দর মননশীল, রুচিশীল হৃদয়ের সৎ ও আদর্শের মানুষ হতে হবে।
নতুন প্রজন্মের কাছে অনেক আশা। তার দৃষ্টিতে এ প্রজন্মের রয়েছে প্রখর বুদ্ধিমত্তা। ওরা ওদের বুদ্ধিমত্তা সৃজনশীলতায় শাণিত করে গড়ে তুলবে সমৃদ্ধ বাংলাদেশ। তাদের তাই সঠিক পথনির্দেশনা দেয়ার দায়িত্ব আমাদের।
দৈনিক আলাপ পরিবারের পক্ষ থেকে আবারও জন্মদিনের শুভেচ্ছা জগত মাতা মানবিক জ্যোতিতে ভরা হামিদা আনজুমানকে ।
মোঃ আশিকুর রহমান
সম্পাদক দৈনিক আলাপ

Content Protection by DMCA.com

LEAVE A REPLY