সরকারি এডওয়ার্ড কলেজে বার্ষিক সাহিত্য ও সংস্কৃতি প্রতিযোগিতার উদ্বোধন

সরকারি এডওয়ার্ড কলেজে বার্ষিক সাহিত্য ও সংস্কৃতি প্রতিযোগিতায় উপস্থিত অতিথি ও বিচারকবৃন্দ। ছবি- আর কে আকাশ/বাংলার মুখ

আর কে আকাশ, বাংলার মুখ: পাবনার সরকারি এডওয়ার্ড কলেজে শিক্ষার্থীদের সুপ্ত প্রতিভা বিকাশে অধ্যক্ষ প্রফেসর ড. মো. হুমায়ুন কবির মজুমদারের আন্তরিক প্রচেস্টায় প্রতিবছরের ন্যায় এবারও আয়োজনে শুরু হয়েছে বার্ষিক সাহিত্য ও সংস্কৃতি প্রতিযোগিতা। রবিবার বেলা ১১ টায় কলেজের শহীদ আব্দুস ছাত্তার মিলনায়তনে প্রতিষ্ঠানের সাহিত্য ও সংস্কৃতি কেন্দ্র আয়োজিত এই প্রতিযোগিতায় (আবৃত্তি, নৃত্য, শুদ্ধচ্চারণে জাতীয় সংগীত গাওয়া, অভিনয় ও সংগীত প্রতিযোগিতা) প্রতিষ্ঠানের উচ্চ মাধ্যমিক এবং ¯œাতক ও ¯œাতকত্তোর শিক্ষার্থীরা অংশগ্রহণ করে।

সভাপতির বক্তব্যে ভারপ্রাপ্ত উপাধ্যক্ষ প্রফেসর মহা. আব্দুর রাজ্জাক বলেন, ‘শিক্ষার্থীরা জানতে চায়, শিখতে চায়। তাদের জানার কৌতূহল মেটাতে ও সুপ্ত প্রতিভা বিকাশে মূলত এ আয়োজন।

প্রধান অতিথির বক্তব্যে শিক্ষক পরিষদের সম্পাদক ও সমাজ বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ডা. এ.কে.এম. শওকত আলী খান বলেন, আমরা পড়ালেখার পাশাপাশি শিক্ষার্থীদের মানসিক উৎকর্ষ ঘটিয়ে তাদেরকে আলোকিত মানুষ হিসেবে গড়ে তুলতে চাই।’
অনুষ্ঠানে বিচারকের দায়িত্ব পালন করেন সহযোগী অধ্যাপক মো. আমজাদ হোসেন, মো. শিহাব উদ্দিন, মো. মাহবুব হাসান, নিলুফা সুলতানা চৌধুরী, সহকারী অধ্যাপক মো. রফিকুল ইসলাম, তুষার কুমার সরকার, প্রভাষক রাজু আহমদ, স্বাতী সরকার, সংঙ্গীত শিল্পী শেখ ফাহমিদা চাঁদনী। সার্বিক তত্ত্বাবধান করেন জাতীয় দিবস উদযাপন উপ-কমিটির আহ্বায়ক সহযোগী অধ্যাপক মো. আশরাফ আলী এবং অনুষ্ঠান সঞ্চালনা করেন সহকারী অধ্যাপক নূর-ই-আলম ।

Content Protection by DMCA.com

LEAVE A REPLY