সোনারগাঁও বিশ্ববিদ্যালয়ে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের উদ্যোগে অনুষ্ঠিত হলো টেক্সটাইল এন্ড অ্যাপারেল এক্সিবিশন।

ঢাকা প্রতিনিধি: সোনারগাঁও বিশ্ববিদ্যালয়ে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের উদ্যোগে তাদের মহাখালি ক্যাম্পাসের অডিটোরিয়ামে অনুষ্ঠিত হলো টেক্সটাইল এন্ড অ্যাপারেল এক্সিবিশন। উক্ত প্রদর্শনীতে ছাত্র-ছাত্রীদের জন্য বস্ত্রশিল্পের সাথে জড়িত বিভিন্ন গবেষণামূলক তথ্য,ফাইবার,ইয়ার্ন, ফেব্রিক সহ টেক্সটাইল টেকনোলোজিতে ব্যবহৃত যন্ত্রাংশ উন্মোক্ত করা হয়।উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সোনারগাঁও বিশ্ববিদ্যালয় এর বোর্ড অব ট্রাস্টির ভাইস চেয়ারম্যান ইঞ্জিঃ আব্দুল আজিজ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উক্ত বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ডঃ আবুল বাশার ,ট্রেজারার প্রফেসর আল-আমিন মোল্লা ,ফ্যাকাল্টি অফ সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং এর ডীন প্রফেসর ডঃ এম এ মাবুদ ও বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক ডঃ শেখ মামুন কবীর এবং থার্মেক্স গ্রুপের সিস্টার ডেনিম লিমিটেডের সিনিয়র জেনারেল ম্যানেজার ইঞ্জিঃ মোঃ ওবায়দুল হক।

উক্ত অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক ও বিভাগীয় প্রধান রেজাউল করিম এবং সঞ্চালনায় ছিলেন টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের কো-অর্ডিনেটর প্রভাষক ইঞ্জিনিয়ার ফারুক হোসেন।

উক্ত অনুষ্ঠানটি তিনটি পর্বে বিভক্ত ছিল। প্রথমে ছিল উদ্বোধনী ও আলোচনা সভা দ্বিতীয় পর্বে ছিল সম্মাননা স্মারক প্রদান এবং বিশ্ববিদ্যালয় ছাত্র ছাত্রীদের নিয়ে বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠান। বাংলাদেশে এই প্রথম সোনারগাঁও বিশ্ববিদ্যালয় টেক্সটাইল ও অ্যাপারেল এক্সিবিশনের আয়োজন করে।এ প্রসঙ্গে সোনারগাঁও বিশ্ববিদ্যালয়ের টেক্সটাইল বিভাগের ছাত্র কবি-সংগঠক নাঈম মাহমুদ মিথেল দৈনিক আলাপকে বলেন কারিগরি শিক্ষার গুনগতমান শুধুমাত্র ক্লাশরুমে শিক্ষকদের পড়ানোর উপর নির্ভর করে না বরং ল্যাবরেটরিতে গবেষণার মাধ্যেমে অর্জিত জ্ঞানই কর্মজীবনে দক্ষতা সৃষ্টিতে সহায়তা করে।আমি অত্র ইউনিভার্সিটির টেক্সিটাইল বিভাগের ছাত্র হিসেবে বলবো গতানুগতিক প্রাইভেট বিশ্ববিদ্যালয় থেকে আমাদের সোঁনারগাও বিশ্ববিদ্যালয়ের টেক্সটাইল বিভাগের ছাত্ররা ব্যবহারিক দক্ষতা অর্জনে অনেক এগিয়ে।আমাদের টেক্সটাইল বিভাগ কর্তৃক আয়োজিত টেক্সটাইল এন্ড অ্যাপারেল এক্সিবিশন এর মধ্যেমে আমরা যেমন নতুন নতুন টেক্সটাইল টেকনোলজি সম্পর্কে ধারনা পাচ্ছি,তেমনি ভাবে ফ্যাক্টরির দক্ষ কর্মজীবীরা আমাদের সাথে তাদের অভিজ্ঞতা বিনিময় করার মাধ্যমে আমাদেরকে জ্ঞান অর্জনের পথে আরেক ধাপ এগিয়ে দিচ্ছে।

এছাড়া আমাদের টেক্সটাইল বিভাগ প্রতিনিয়ত গবেষণামূলক কর্মশালা আয়োজনের মাধ্যমে আমাদের ছাত্রদের ভালো ক্যারিয়ার গড়ার পথের পথ পদর্শক হিসেবে কাজ করছে।

Content Protection by DMCA.com

LEAVE A REPLY